পদার্থ বিজ্ঞান প্রধান প্রশিক্ষণ
ফলিত পদার্থ প্রধান প্রশিক্ষণ মৌলিক তত্ত্ব এবং পদার্থবিজ্ঞানের পদ্ধতি মাস্টার, কম্পিউটার প্রযুক্তি, অপটিক্যাল ফাইবার যোগাযোগ প্রযুক্তি, বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড মৌলিক পরীক্ষামূলক পদ্ধতি ও প্রযুক্তি অন্যান্য দিক মৌলিক জ্ঞান একটি ভাল গাণিতিক ভিত্তি এবং ইলেকট্রনিক প্রযুক্তি মাস্টার মৌলিক পরীক্ষামূলক দক্ষতা, আবেদন আছে, পদার্থবিদ্যা, টেলিযোগাযোগ, বিমান উড্ডয়ন এলাকা, শক্তি উন্নয়ন, কম্পিউটার প্রযুক্তি এবং অ্যাপ্লিকেশন, Photonics প্রযুক্তি, স্বাস্থ্য, অটোমেশন ও অন্যান্য সিনিয়র পেশাদার প্রযুক্তিগত ক্ষেত্রে বৈজ্ঞানিক গবেষণা, শিক্ষকতা, প্রযুক্তির উন্নয়ন এবং অ্যাপ্লিকেশন, ব্যবস্থাপনা এবং অন্যান্য কাজ সংক্রান্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় জড়িত.

Share

ফলিত পদার্থ প্রধান প্রশিক্ষণ মৌলিক তত্ত্ব এবং পদার্থবিজ্ঞানের পদ্ধতি মাস্টার, কম্পিউটার প্রযুক্তি, অপটিক্যাল ফাইবার যোগাযোগ প্রযুক্তি, বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড মৌলিক পরীক্ষামূলক পদ্ধতি ও প্রযুক্তি অন্যান্য দিক মৌলিক জ্ঞান একটি ভাল গাণিতিক ভিত্তি এবং ইলেকট্রনিক প্রযুক্তি মাস্টার মৌলিক পরীক্ষামূলক দক্ষতা, আবেদন আছে, পদার্থবিদ্যা, টেলিযোগাযোগ, বিমান উড্ডয়ন এলাকা, শক্তি উন্নয়ন, কম্পিউটার প্রযুক্তি এবং অ্যাপ্লিকেশন, Photonics প্রযুক্তি, স্বাস্থ্য, অটোমেশন ও অন্যান্য সিনিয়র পেশাদার প্রযুক্তিগত ক্ষেত্রে বৈজ্ঞানিক গবেষণা, শিক্ষকতা, প্রযুক্তির উন্নয়ন এবং অ্যাপ্লিকেশন, ব্যবস্থাপনা এবং অন্যান্য কাজ সংক্রান্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় জড়িত.


সংক্ষিপ্ত ভূমিকা

নিউটনীয় পদার্থবিজ্ঞান, কিছু নিউটনের অভিকর্ষকে, ম্যাক্সওয়েল, পারমাণবিক পদার্থবিদ্যা, আজ মানবিক আবেদন কঠিন ফলিত পদার্থবিদ্যা

শরীর পদার্থবিদ্যা. এই শতাব্দীর এক দিক কোয়ান্টাম পদার্থবিদ্যা, পদার্থবিদ্যা, সাধারণ আপেক্ষিকতা, গেজ ফিল্ড তত্ত্ব এবং ঘনীভূত বস্তুর পদার্থবিদ্যা প্রয়োগ. মহাকাশযান wormholes করতে সম্ভবতঃ, সাধারণ আপেক্ষিকতা প্রয়োগ বন্ধ পাঠানো হয় এবং মানুষের মহাবিশ্বের ঘোরাঘুরি যাতে সময় সুড়ঙ্গ, অর্জন করা সম্ভব যাতে কিছু নিউটনের অভিকর্ষকে. কোয়ান্টাম teleportation এবং কোয়ান্টাম পদার্থবিদ্যা একটি কোয়ান্টাম কম্পিউটার তৈরি করা যাবে. নিউক্লিয় পদার্থবিজ্ঞান অ্যাপ্লিকেশন মানবতার অসাধারণ ক্ষমতা পারমাণবিক শক্তি মুক্তির মধ্যে, পারমাণবিক বোমা, হাইড্রোজেন বোমা দেখেছি. Atom মধ্যে গেজ তত্ত্ব গভীরতা গবেষণায়, রাষ্ট্র মিশ Quark গ্রীক মুদ্রা রয়েছে. শুধুমাত্র শক্তিশালী অবশিষ্ট কোয়ার্ক মধ্যে পারমাণবিক শক্তি, গেজ ফিল্ড তত্ত্ব প্রয়োগ করা যেতে পারে মধ্যে, আপনি আরো শক্তি পাবেন.

ফলিত পদার্থ প্রকৃত ব্যবহারের জন্য আউট বাহিত শারীরিক চর্চাকে বুঝে থাকি. ফলিত পদার্থবিদ্যা পাঠ্যক্রম পরিকল্পনা প্রায়ই ঐচ্ছিক কোর্স বিষয় যেমন ভূতত্ত্ব বা তড়িৎ প্রকৌশল কিছু অ্যাপ্লিকেশন. ফলিত পদার্থ বিজ্ঞান ও প্রকৌশল বিশেষভাবে পরিকল্পিত উপাদান বা মেশিনে কিছু নয়, কিন্তু পদার্থবিদ্যা সঙ্গে বা নতুন প্রযুক্তির আবির্ভাব ঘটাতে বা একটি সমস্যা সমাধান করতে শারীরিক গবেষণা কিছু নিয়োজিত ফলিত পদার্থ থেকে ভিন্ন.

প্রকৌশল শারীরিক তত্ত্ব অনেক ব্যবহার. উদাহরণস্বরূপ, বলবিজ্ঞান একটি শাখা, সেতু এবং অন্যান্য কাঠামো নির্মাণ স্থিতিবিদ্যা তত্ত্ব প্রয়োজন মৌলিক তত্ত্ব. একটি বিশ্বমানের সংগীতানুষ্ঠানে ডিজাইন, আপনি প্রথম শ্রবণশক্তি শিখতে হবে. ডিজাইন এবং অপটিক্স সাথে পরিচিত হওয়া আবশ্যক ভাল অপটিক্স উত্পাদিত বস্তু. ইত্যাদি শারীরিক কারণের এবং পরিকল্পিত ফ্লাইট কাল্পনিক, ভিডিও গেম, চলচ্চিত্র, বিভিন্ন বিবেচনা করার পর, এটি আরও বেশি জীবন্ত বলিয়া প্রতীয়মান, জীবন্ত বলিয়া প্রতীয়মান হবে.

প্রোবের উৎপত্তি ব্যবহার করে কিছু পদার্থবিদ্যা, অনুসন্ধানী পদ্ধতি এছাড়াও interdisciplinary ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে; পদার্থবিদ্যা বা গুরুত্বপূর্ণ একাডেমিক ক্ষেত্র একটি সংখ্যার উপর কম প্রভাব. উদাহরণস্বরূপ, অর্থনৈতিক পদার্থবিদ্যা (Econophysics) পদার্থবিদ্যা তত্ত্ব ও পদ্ধতি অনেক অ্যাপ্লিকেশনের অর্থনৈতিক সমস্যার সঙ্গে মোকাবিলা করতে; এই সমস্যা প্রায়ই অনিশ্চয়তা বা বিশৃঙ্খলার সঙ্গে জড়িত.

সংজ্ঞা

পেশাদারী প্রশিক্ষণ অর্থনৈতিক নির্মাণ এবং সামাজিক উন্নয়ন, বিশেষ ব্যক্তিদেরকে বহুতরফা উন্নয়ন মানিয়ে. মৌলিক তত্ত্ব পদার্থবিজ্ঞানের পদ্ধতি মাস্টার, একটি শক্তিশালী পরীক্ষামূলক ক্ষমতা এবং কম্পিউটার আবেদন ক্ষমতা, পদার্থবিদ্যা এবং সংশ্লিষ্ট বিজ্ঞান ও প্রযুক্তি নেতৃস্থানীয় আছে ফলিত পদার্থবিদ্যা

উন্নত গবেষণা, প্রযুক্তি উন্নয়ন এবং শিক্ষা ডোমেন দক্ষতা. পেশাদার সিস্টেম ছাড়াও, পদার্থবিদ্যা এবং মিলিত ইলেকট্রনিক তথ্য এবং কম্পিউটার প্রযুক্তির উপর বিশেষ জোর দিয়ে, পদার্থবিজ্ঞানের বুনিয়াদি ছাড়িয়ে শিখতে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক তথ্য, উদার তাত্ত্বিক জ্ঞান সঙ্গে প্রশিক্ষণ, কঠিন পরীক্ষামূলক দক্ষতা বৈশিষ্ট্য প্রতিফলিত, এবং ইলেকট্রনিক তথ্য একটি নির্দিষ্ট ক্ষেত্রের ছাত্র প্রয়োজন একটি দিক সিনিয়র পেশাদার একটি শক্তিশালী আবেদন ক্ষমতা থাকার.

বেসিক তত্ত্ব ও পদ্ধতি ছাত্র প্রধানত পরীক্ষামূলক প্রশিক্ষণ সিস্টেমের জন্য ভাল গাণিতিক ভিত্তিতে সঙ্গে, পদার্থবিজ্ঞান অধ্যয়ন, এবং মৌলিক গবেষণা প্রয়োগ দ্বারা, জ্ঞান ব্যবস্থার একটি সংশ্লিষ্ট প্রযুক্তি (দিক) শেখার, গবেষণা, প্রযুক্তি উন্নয়ন ও প্রকৌশল প্রয়োগ প্রাথমিক প্রশিক্ষণ প্রযুক্তি, উচ্চ কারিগরি উন্নয়নের চাহিদা পূরণের, একটি ভাল বৈজ্ঞানিক হার আছে, তাদের জ্ঞান এবং বিজ্ঞানের একটি ব্যাপকতর পরিসীমা মানিয়ে ক্ষমতা আপডেট করার জন্য একটি শক্তিশালী ক্ষমতা আছে.

প্রধান কোর্স

প্রধান পেশাদার কোর্স হল:  (পাবলিক পরিকাঠামো:)

উচ্চতর গণিত, রৈখিক বীজগণিত, সম্ভাবনা ও পরিসংখ্যান, ডিফারেনশিয়াল সমীকরণ, গাণিতিক পদার্থবিদ্যা এবং জটিল ফাংশন পদ্ধতি, একটি কম্পিউটার ভিত্তিক, সি ল্যাঙ্গুয়েজ, ইংরেজি, সাধারণ এবং পরীক্ষণমূলক পদার্থবিজ্ঞানের (বলবিজ্ঞান, তড়িচ্চুম্বকত্ব, তাপ, অপটিক্যাল, পারমাণবিক পদার্থবিদ্যা), বিশ্লেষণাত্মক বলবিজ্ঞান, তড়িৎগতিবিজ্ঞানের থার্মোডাইনামিক্স ও পরিসংখ্যান পদার্থবিদ্যা, কোয়ান্টাম বলবিজ্ঞান, আধুনিক পদার্থবিদ্যা পরীক্ষা, সার্কিট সরঞ্জাম ও ইলেকট্রনিক্স, ফলিত পদার্থবিদ্যা

সলিড স্টেট পদার্থবিদ্যা, উপকরণ পদার্থবিদ্যা. এবং কোর্স সেট (ছাত্র কোন একটি বেছে নিন দ্বারা) নিম্নলিখিত দুটি পেশাদার দিক: optoelectronic আইটি দিক: এই দিক কোর্সে (লেজার, optoelectronics, সেন্সর প্রযুক্তি, optoelectronic সংকেত সনাক্তকরণ প্রযুক্তি, ইনফ্রারেড প্রযুক্তি, অপটিক্যাল এবং অন্যান্য তথ্য নীতিকে হয় সম্পর্কিত পরীক্ষায়); গণনীয় পদার্থবিজ্ঞান: গণনীয় পদ্ধতি, গাণিতিক মডেলিং, প্রোগ্রামিং, কম্পিউটার গ্রাফিক্স, গণনীয় পদার্থবিদ্যা, কোর্সের জন্য এই দিক অরৈখিক পদার্থবিদ্যা () কম্পিউটার ব্যবহার করা শিখতে প্রয়োজন হয়.

***শর্ত প্রযোজ্য

আছে নিম্নলিখিত রোগ বা শারীরিক অপূর্ণতা আবেদন করতে পারবেন না: বর্ণান্ধতা; সঠিকভাবে রক্তবর্ণ রং, লাল, হলুদ, সবুজ, নীল শনাক্ত করতে পারে না তারের, অক্ষর, ডিজিটাল, জ্যামিতি, লাইট ছিল; কোনো 4.8 দৃষ্টিক্ষীণতা একটি অন্ধ চোখ সংশোধন সাধারণ ডিগ্রী সীমাহীন সংখ্যা.

প্রশিক্ষণের প্রয়োজনীয়তা

বর্তমান ছাত্র মৌলিক তত্ত্ব এবং পদ্ধতি প্রধানত একটি ভাল গাণিতিক ভিত্তি এবং পরীক্ষামূলক দক্ষতার পদার্থবিজ্ঞান অধ্যয়ন, প্রাথমিক প্রশিক্ষণ মৌলিক গবেষণা প্রয়োগ দ্বারা, গবেষণা ও প্রযুক্তি উন্নয়নের পাশাপাশি প্রকৌশল ও প্রযুক্তি প্রয়োগ, একটি ভাল বৈজ্ঞানিক হার, খাপ খাওয়ানো ফলিত পদার্থবিদ্যা

উচ্চ প্রযুক্তির উন্নয়ন প্রয়োজন, এটা তাদের জ্ঞান ও বিজ্ঞানের একটি ব্যাপকতর পরিসীমা মানিয়ে ক্ষমতা আপডেট করার জন্য একটি শক্তিশালী ক্ষমতা আছে. স্নাতকদের নিম্নলিখিত জ্ঞান এবং ক্ষমতা অর্জন করা উচিত:

1: প্রাথমিক গাণিতিক, কম্পিউটার এবং মৌলিক জ্ঞান অন্যান্য দিক আয়ত্ত;

2: পদার্থবিজ্ঞানের মৌলিক তত্ত্ব শক্ত হয়ে উঠবে উপলব্ধিকে, মৌলিক পরীক্ষামূলক পদ্ধতি এবং দক্ষতার পদার্থবিদ্যা বৃহত্তর জ্ঞান প্রয়োগ করতে হবে; পদার্থবিদ্যা জ্ঞান এবং দক্ষতা প্রযুক্তি উন্নয়নের জন্য একটি বিশেষ দিক ব্যবহার করে, গবেষণা, শিক্ষা ও সংশ্লিষ্ট ব্যবস্থাপনা প্রয়োগ ক্ষমতা;

3: অনুরূপ পেশাদারী এবং সাধারণ নীতি, জ্ঞান অ্যাপ্লিকেশন শিখুন;

4: চীনা বিজ্ঞান ও প্রযুক্তি, মেধা সম্পত্তি অধিকার এবং নির্দেশাবলী, নীতি ও নিয়মকানুন অন্যান্য দিক শিখুন;

5: তাত্ত্বিক পদার্থবিদ্যা সীমান্ত, প্রত্যাশা এবং সর্বশেষ উন্নয়ন এবং সংশ্লিষ্ট উচ্চ প্রযুক্তির শিল্প উন্নয়নের আবেদন বোঝেন;

6: মাস্টার নথি প্রশ্নের সাথে মিলেছে, ডকুমেন্ট আহরণ ও আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহার মৌলিক পদ্ধতি সর্বশেষ রেফারেন্স প্রাপ্ত;

7: একটি নির্দিষ্ট পরীক্ষামূলক নকশা, একাডেমিক বিনিময় অংশগ্রহণের ক্ষমতা পরীক্ষামূলক শর্ত, আনয়ন, একত্রীকরণের, পরীক্ষামূলক ফলাফল বিশ্লেষণ, লেখার কাগজপত্র তৈরি করা যাবে.

ব্যাপক ভূমিকা

ফলিত পদার্থ বিজ্ঞান, সংজ্ঞা দ্বারা, পদার্থবিজ্ঞানের উদ্দেশ্যে প্রয়োগ করা হয়. পদার্থবিজ্ঞানের মৌলিক আইন, পরীক্ষামূলক পদ্ধতি এবং ভিত্তিতে সর্বশেষ সাফল্য পদার্থবিদ্যা অ্যাপ্লিকেশন অধ্যয়ন. ফলিত পদার্থ উচ্চ প্রযুক্তির উন্নয়নের জন্য ভিত্তি, প্রযুক্তিগত নিয়মানুবর্তিতা বিভিন্ন মুখ্য ভূমিকা পালন করা হয়. এটির উদ্দেশ্য হল যত তাড়াতাড়ি সম্ভব ব্যবহারিক উত্পাদিকা শক্তির মধ্যে তাত্ত্বিক পদার্থবিদ্যা গবেষণার কৃতিত্ব সহজতর হয়, এবং ঘুরে, তাত্ত্বিক পদার্থবিজ্ঞানের অগ্রগতি উন্নীত করা.

ফলিত পদার্থ প্রাচীন প্রতিষ্ঠার জন্য ভিত্তি হিসাবে পদার্থবিদ্যা, কিন্তু এটি খুব দ্রুত সাম্প্রতিক বছরগুলোতে একটি অপেক্ষাকৃত তরুণ পেশাদার, বিশেষ করে উন্নয়ন যদিও. চীনা নোবেল বিজয়ী অধ্যাপক ইয়াং বর্তমান ও ভবিষ্যত দশক পদার্থবিজ্ঞানের ফোকাস পদার্থবিদ্যা প্রয়োগ করা হয় যে বিশ্বাস. ফলিত পদার্থ বিজ্ঞান ও তাত্ত্বিক পদার্থবিজ্ঞান একটি বড় পার্থক্য যে দুটি ভিন্ন পদ্ধতি হয়.

গণিত ও পদার্থবিদ্যা উপর আরো বেশী নির্ভরশীল তাত্ত্বিক পদার্থবিজ্ঞানের গবেষণা প্রধানত চিন্তা এবং শিক্ষাদীক্ষা দ্বারা উন্নতির জন্য. ফলিত পদার্থ কিছু খুব নির্দিষ্ট প্রশ্ন, সাধারণত পরীক্ষামূলকভাবে গবেষণা করা নিয়ে যাওয়া হয় জড়িত. এবং তাত্ত্বিক পদার্থবিজ্ঞানের গবেষণা শারীরিক দিক থেকে সম্পর্কিত পদার্থবিদ্যা প্রয়োগের সুযোগ চাই. যেমন ইলেক্ট্রনিক্স, কম্পিউটার বিজ্ঞান এবং ফলিত পদার্থবিদ্যা অপেক্ষাকৃত দ্রুত সমৃদ্ধি ঘটে মূলত কিছু নতুন প্রযুক্তিগত শিল্প. এই শিল্প যেমন তাত্ত্বিক পদার্থবিদ্যা electromagnetics করার ক্ষমতা হিসাবে সবচেয়ে জরুরী প্রয়োজনীয়তা, পদার্থবিদ্যা তত্ত্ব প্রয়োগ, ইলেকট্রনিক্স রূপান্তর এবং কম্পিউটার সংক্রান্ত, এটা এই শিল্পের উন্নয়নে সমর্থনের জন্য একটি খুব শক্তিশালী অনুপ্রাণিত প্রদান করবে. বর্তমান ও সমাজের ভবিষ্যত, এটা সরাসরি ব্যবহারিক উত্পাদিকা শক্তির মধ্যে দ্রুত এবং আরো তাত্ত্বিক গবেষণার ফলাফল দাবি করা হবে.

ক্রমবর্ধমান জনপ্রিয় অনুশীলন পেশাদার মধ্যে তত্ত্ব করিয়ে দিতে পারবে. কিন্তু তার পেশাদারী বৈশিষ্ট্য, পদার্থবিজ্ঞানের আবেদন গবেষণা পদ্ধতি ব্যবহার করতে হবে পরীক্ষামূলক ক্ষমতা ছাত্রদের অপেক্ষাকৃত উচ্চ জন্য, না শুধুমাত্র একটি কঠোর বৈজ্ঞানিক মনোভাব আছে আকাঙ্খিত প্রয়োজনীয়তা ক্ষমতা, কিন্তু তাই প্রধানত পরীক্ষামূলক . পদার্থবিদ্যা একটি শক্তিশালী আগ্রহ আছে, সেখানে গুরুত্বপূর্ন ভূমিকা ছাত্র 'হাত দিয়ে, শেখার প্রতি কঠোর মনোভাব হয়েছে এবং পরীক্ষাগার ক্ষমতা পেশাদারী লার্নিং খুব ভাল ফলাফল অর্জন করা সম্ভব. জন্য উপযুক্ত বা বিশুদ্ধ গবেষণা কাজ করতে অনিচ্ছুক, এবং আসলে ছাত্র প্রয়োগ করা যেতে পারে তাদের কাজ এবং গবেষণা চান তাদের জন্য পদার্থবিদ্যা ভালবাসেন যারা ছাত্র, কিন্তু নয়, পেশাদার একটি খুব ভাল পছন্দ.

পেশাদারী উন্নয়ন দ্রুত, সবচেয়ে বাস্তব পদার্থবিদ্যা এবং জনপ্রিয় majors দেয় হয়ে উঠছে. চীনা গার্হস্থ্য কলেজ ও বিশ্ববিদ্যালয় তাদের নিজস্ব ফলিত পদার্থবিদ্যা স্থাপন করেছেন. এটি একটি ভাল সুযোগ সঙ্গে ছাত্র সংখ্যাগরিষ্ঠ জন্য. তবে, ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের কিছু প্রতিষ্ঠান, কিন্তু তার নাম আছে না আসলে, যথেষ্ট প্রয়োগের গুরুত্ব. এটা প্রার্থীর আবেদন দিক থেকে নিচু হয় তাহলে, ভাল সাবধানে স্কুলে একটি সমৃদ্ধ অভিজ্ঞতা পছন্দ করে নিন. পেশাদার স্নাতকদের উভয় মৌলিক বৈজ্ঞানিক গবেষণা মৌলিক জ্ঞান আছে, কিন্তু প্রকৃত কর্মক্ষম ক্ষমতার উচ্চ প্রযুক্তির উন্নয়ন, পদার্থবিদ্যা, ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি ক্ষেত্রে প্রয়োগ আছে, একটি শক্তিশালী সামাজিক অভিযোজন আছে শিল্প, পরিবহন, ডাক ও টেলিযোগাযোগ ব্যবহারের জন্য উপযুক্ত অর্থ; ব্যবসা এবং প্রযুক্তি উন্নয়ন, উৎপাদন ও ব্যবস্থাপনায় নিযুক্ত নির্মাতারা শিল্প ও রপ্তানীকারকদের. তারা একটি দীর্ঘস্থায়ী পেশাদারী উন্নয়ন সম্ভাব্য এবং শক্তিশালী বিকাশ করার ক্ষমতা, এইভাবে সমাজের সব সেক্টর স্বাগত আছে যাতে পেশাদার, অনন্য পেশাদারি হওয়া উচিত.

শিক্ষাগত অবস্থা

দেরী 19th এবং 20th শতাব্দীর প্রথম দিকে পদার্থবিদ্যা অগ্রগতি, এবং পারমাণবিক প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে, ফলিত পদার্থ ধীরে ধীরে পদার্থবিদ্যা থেকে মহকুমার একটি পৃথক শাখা হিসেবে, পদার্থবিদ্যা উপর পদার্থবিদ্যা বেশি জোর দেয় প্রয়োগ জাতীয় শিল্প অ্যাপ্লিকেশন, শারীরিক যা পেশাদার গবেষণা তত্ত্বের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়. পদার্থবিজ্ঞান বিভাগের কিছু কলেজ ও বিশ্ববিদ্যালয় পদার্থবিদ্যা উভয় পেশাদার অন্তর্ভুক্ত এবং ফলিত পদার্থবিদ্যা অন্তর্ভুক্ত করা হয়. সর্বাধিক চীনা বিশ্ববিদ্যালয় একটি অপেক্ষাকৃত দীর্ঘ ইতিহাস পদার্থবিদ্যা প্রয়োগ, এবং. 1926 সালে, Tsinghua বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল. যেমন গাছের পাতা Qisun, উ Xun, এবং চালান তিড়িং গং, ঝু Pei-ইউয়ান এবং অন্যান্য অধ্যাপকদের অনেক বিখ্যাত পদার্থবিদদের পদার্থবিদ্যা বিভাগের বিদ্যা শিখিয়ে দিয়েছেন.

পদার্থবিদ্যা বিভাগের Tsinghua বিশ্ববিদ্যালয় যেমন ওয়াং Ganchang, Qian Weichang, ঝু Guangzhao, অনেক বিখ্যাত বিজ্ঞানী, চমৎকার প্রতিনিধি প্রশিক্ষণ দিয়েছে. নোবেল পদার্থবিজ্ঞানে বিজয়ী: লি, ডঃ ইয়াং Zhenning পদার্থ Tsinghua বিশ্ববিদ্যালয় বিভাগের গবেষণা করেছেন. স্বাধীনতা লাভের পর একটি পেশাদারী দিক হিসেবে পদার্থ ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগের, এবং ধীরে ধীরে প্রধান কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রায় সব বিশ্ববিদ্যালয় অধিক 170 প্রতিষ্ঠানের ফলিত পদার্থবিদ্যা মোট সঙ্গে, অসম্পূর্ণ পরিসংখ্যান অনুযায়ী যা পদার্থবিদ্যা, একটি বিভাগ প্রতিষ্ঠিত .

স্বাধীনতার পর আমাদের দেশ পদার্থবিদ্যা ইঞ্জিনিয়ারিং কলেজের মূল সংযোজন করতে, মানিয়ে অনেক একটি বড় মাপের বিভাগের সমন্বয় পরিচালিত হয়েছে, শারীরিক শিক্ষা স্টাফ একটি অংশ মাত্র যাব কিছু ইঞ্জিনিয়ারিং কলেজ কেবল উচিত আর পদার্থবিদ্যা,. অন্য দিকে, চীন এর আণবিক শক্তি বিজ্ঞান ও প্রযুক্তি নতুন প্রতিভা, সৃষ্টি এবং উন্নয়ন প্রশিক্ষণ পলিটেকনিক সমন্বয় রাজ্য কাউন্সিলের নির্দেশাবলী অনুযায়ী, প্রকৌশল পদার্থবিজ্ঞানের কিছু শিক্ষক সেট আপ. যে সময় ফলিত পদার্থবিদ্যা প্রকৌশল পদার্থবিজ্ঞান বিভাগের বা বর্তমান পারমাণবিক প্রকৌশল এবং পারমাণবিক প্রযুক্তি পেশাদারী যথেষ্ট সমতুল্য সময়ে. এখনও এই উত্তরাধিকার ঘটনাটি দেখতে পাবে, প্রধান গবেষণা এলাকার ফলিত পদার্থবিদ্যা অনেক এখনও কোর পেশাদারী হয়.

চীন, শ্রেষ্ঠ ব্যাপক বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে এই প্রেক্ষাপটে, অনেক কলেজ ও বিশ্ববিদ্যালয় পদার্থ বিজ্ঞান বা ফলিত পদার্থবিদ্যা বিভাগের পুনঃস্থাপন অনেক কলেজ ও বিশ্ববিদ্যালয় উত্থাপিত. আমাদের কলেজ ও বিশ্ববিদ্যালয় সংখ্যাগরিষ্ঠ ফলিত পদার্থ বিজ্ঞান, পদার্থবিদ্যা বিভাগের একটি বিভাগ অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিও উপস্থিত রয়েছে বা ফলিত পদার্থবিদ্যা দিক আছে, প্রতিভা সংখ্যক পলিটেকনিক সমন্বয় ফলিত পদার্থ পেশাদার, ফলিত পদার্থ থেকে উত্থান এবং সবলে ইলেকট্রনিক্স ও কম্পিউটার প্রযুক্তির জোরদার মৌলিক গবেষণা. তাই পদার্থবিদ্যা, ফলিত পদার্থবিদ্যা, ফলিত পদার্থবিদ্যা, সাংহাই JiaoTong বিশ্ববিদ্যালয়ের, ফলিত পদার্থ Xi'an JiaoTong বিশ্ববিদ্যালয়ের কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বেইজিং বিশ্ববিদ্যালয়ের (পূর্বে বেইজিং লৌহ ও ইস্পাত ইনস্টিটিউট) ফলিত পদার্থ বিজ্ঞান, পদার্থবিদ্যা ইনস্টিটিউটের ইউএসটিসি, এবং চীন এর ডিপার্টমেন্ট যদি. যেমন এমআইটি, পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়, কেমব্রিজ বিশ্ববিদ্যালয় হিসেবে আন্তর্জাতিকভাবে বিখ্যাত বিশ্ববিদ্যালয়, ফলিত পদার্থবিদ্যা সঙ্গে জাপান টোকিও বিশ্ববিদ্যালয়, and so on (AppliedPhysics), প্রধান গবেষণা বিষয়, পারমাণবিক প্রযুক্তি, মহাকাশ প্রযুক্তি, কঠিন অবস্থা পদার্থবিজ্ঞানের অন্তর্ভুক্ত ঘনীভূত বস্তুর পদার্থবিদ্যা, শব্দ, আলো, উন্নয়ন এবং অ্যাপ্লিকেশন ভিত্তিতে বিদ্যুৎ.

কর্মসংস্থানের অবস্থা

অ্যাপ্লিকেশন পদার্থবিদ্যা প্রধানত গবেষণা, শিক্ষকতা, প্রযুক্তির উন্নয়ন এবং পদার্থবিদ্যা সম্পর্কিত ব্যবস্থাপনা কাজ বা সম্পর্কিত বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে জড়িত স্নাতকদের. গবেষণা কাজ ফলিত পদার্থবিজ্ঞানের গবেষণা এবং কাটিয়া প্রান্ত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে, প্রযুক্তির উন্নয়ন কাজ যেমন সেমি কন্ডাক্টর পদার্থবিদ্যা ব্যবহারিক বস্তু, উন্নয়ন এবং এই ধরনের ডাক্তারের সরঞ্জাম, জৈব সরঞ্জাম, বৈজ্ঞানিক যন্ত্র হিসাবে যন্ত্রের অ্যাপ্লিকেশন হিসাবে নতুন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হয়েছে. ফলিত পদার্থ কর্মসংস্থান এক পদার্থবিদ্যা ও প্রকৌশল, আর্থিক পদার্থবিদ্যা তত্ত্ব ও অনুশীলন সমগ্র ক্ষেত্রের জুড়ে, এবং পারস্পরিক অনুপ্রবেশ অন্যান্য অনেক বিষয়ের সঙ্গে.

ফলিত পদার্থ মেজর জ্ঞান এবং অ্যাপ্লিকেশন একটি শারীরিক তত্ত্ব হিসাবে কঠিন অভিজ্ঞতা আছে, এটা একটি বিশেষজ্ঞ হয়ে প্রকৌশল ও প্রযুক্তি অনেক এলাকায় সম্ভব. স্নাতক ফলিত পদার্থবিদ্যা পেশাদার সম্পর্কে 12,000 মানুষ চীনা বছর. এবং পেশাগত দক্ষতার উপস্থিতি ক্রস পদার্থবিদ্যা, প্রকৌশল পদার্থবিজ্ঞান, অর্ধপরিবাহী এবং বিশিষ্টতা এবং অন্যান্য উপকরণ অন্তর্ভুক্ত. প্রতিভা চাহিদা, ফলিত পদার্থবিজ্ঞানে প্রতিভা জন্য চীনা চাহিদা সরবরাহ কম এখনও. ফলিত পদার্থ পেশাদার কর্মীদের এছাড়াও কিছু সমস্যা আছে, উদ্ভাবনী আত্মা কর্মসংস্থানের একটি অপেক্ষাকৃত বিস্তৃত, কিন্তু তারা অর্ধপরিবাহী পদার্থ উপর কিছু গবেষণা থাকতে পারে যদিও প্রতিযোগিতামূলক, উদাহরণস্বরূপ, যথেষ্ট শক্তিশালী নয় ঝোঁক, কিন্তু পেশাদার প্রতিভা চেয়ে অর্ধপরিবাহী গবেষণা গভীরতা কিছু ফাঁক আছে. অতএব, প্রায়ই প্রতিযোগিতার সেরা R &D- বিভাগের একটি অসুবিধা. এই কারণে, মানুষ লার্নিং সাধারণত কাজের পরিবেশ খুঁজে পেতে, খুব ভাল পদার্থবিদ্যা না হয় প্রয়োগ যে মনে, কিন্তু এটা আসলে কিছুটা অতিরঞ্জিত. অনেক আইটি শিল্প আছে, যেমন আইবিএম, উজ্জ্বল, ফলিত পদার্থবিদ্যা শিল্প পেশাদার হিসাবে কোম্পানীর অনন্য পক্ষে থাকা.

সংস্কার ও খোলার আপ যেহেতু, পূর্ব উপকূলবর্তী চীন মধ্যে নির্দিষ্ট শিল্পের অর্থনীতি, থেকে ধীরে ধীরে প্রযুক্তি-নিবিড় এবং রাজধানী নিবিড় উন্নয়ন শ্রম-নিবিড়, এই প্রযুক্তির সবচেয়ে যদিও বিদেশ থেকে মৌলিক প্রযুক্তির জন্য তাদের ক্রমবর্ধমান চাহিদা, আমদানি, কিন্তু এই কৌশল মাস্টার, এই প্রযুক্তির সমর্থন উপকরণ অপারেশন, এখনও ফলিত পদার্থবিদ্যা প্রতিভা অনেক প্রয়োজন. এই প্রযুক্তি-নিবিড় উদ্যোগ বেশিরভাগ প্রযুক্তিগত বিপ্লবের একটি নতুন বৃত্তাকার সঙ্গে বরাবর, গভীরতার মধ্যে বিকাশ অব্যাহত পদার্থবিদ্যা গবেষণা প্রয়োগ উন্নীত করা হবে, চীন এর পূর্ব উপকূল এলাকায় কেন্দ্রীভূত.

অনেক বিষয় ফলিত পদার্থবিজ্ঞান গবেষণা এখনও মৌলিক এবং প্রায়ই সরকারি নীতি বিনিয়োগ অনেক প্রয়োজন, এটা ফলিত পদার্থ কর্মীদের স্নাতকোত্তর গবেষণায় নিয়োজিত করতে ইচ্ছুক যা শিল্পায়ন, অর্জন করা কঠিন, এটা মানসিকভাবে না করার জন্য প্রস্তুত হতে হবে. প্রয়োগ করা হয়েছে তবে, বৈজ্ঞানিক উন্নয়নের দ্রুত গতি সঙ্গে, ফলিত পদার্থবিদ্যা শিল্পের অনেক শীঘ্রই উন্নত কাটিয়া প্রান্ত প্রযুক্তি, নিউট্রিনো যোগাযোগ, একটি গরম বিষয় যেমন এক. Interdisciplinary এবং শাস্তিমূলক ঘটনাটি ভাঙ্গন ক্রমবর্ধমান স্পষ্ট হয়ে উঠেছে সঙ্গে, ডিগ্রী খুব দ্রুত তাদের জ্ঞান আপডেট করতে. মৌলিক পেশাদার কর্মীদের যেমন ফলিত পদার্থবিজ্ঞান চাই, কারণ তার নমনীয়তা, কঠিন মৌলিক জ্ঞান, কিন্তু আরো এবং আরো সব খাতে মনোযোগ পেতে.

শৃঙ্খলা জন্য একটি ভিত্তি হিসাবে বিজ্ঞান প্রয়োগ, এবং চীন অন্যান্য বিষয়ের অনেক এলাকায় মহান কর্মের প্রগতি সম্পর্কে তথ্য বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান, জীবন বিজ্ঞান সহ, প্রচার একটি ভাল ভূমিকা পালন ফলিত পদার্থ ক্ষেত্রে করেছে , জ্বালানি ও পরিবেশ বিজ্ঞান. চীন হার্ডওয়্যার শিল্পের সঙ্গে ধরতে জন্য গবেষণা monocrystalline সিলিকন প্রযুক্তি একটি ভাল সমর্থন উপলব্ধ করা হয়. যেমন ইলেক্ট্রোম্যাগনেটিক বৈশিষ্ট্য, হালকা এবং উপকরণ অন্যবিধ সম্পত্তি পরীক্ষা হিসাবে উপকরণ, পদার্থবিজ্ঞান গবেষণা মানে উপকরণ গবেষণার ভিত্তিতে গঠন করে. যা নির্দিষ্ট গবেষণা কাজ উপকারে জড়িত ফলিত পদার্থবিদ্যা পেশাদার কর্মীদের তোলে.

ফলিত পদার্থ প্রতিভার সবচেয়ে উচ্চ কারিগরি উন্নয়ন বিভাগ বেশী নিবদ্ধ, এবং শারীরিক শিক্ষা ক্ষেত্রের জন্য একটি ভিত্তি হিসাবে, আগ্রহী কয়েক মানুষ, চীন আসলে ফলিত পদার্থবিদ্যা চীন এর মৌলিক শারীরিক শিক্ষা নিযুক্ত পেশাদার কর্মীদের একটি গ্রুপ প্রয়োজন. ফলিত পদার্থ মেজর ambitions আছে যারা মৌলিক শিক্ষার ক্ষেত্রে অংশগ্রহণের সাহস উচিত, তাদের শক্তি পূর্ণ খেলার দিন. অনেক শারীরিক শৃঙ্খলা পদার্থবিদ্যা প্রয়োগ হবে, যা জনবল ও সম্পদ অনেক, সংরক্ষণ, কম্পিউটার সিমুলেশন পদার্থবিদ্যা পরীক্ষা, কম্পিউটার প্রযুক্তি ধীরে ধীরে পদার্থবিদ্যা প্রয়োগ অনুপ্রবিষ্ট হয়, গবেষণার জন্য ভাল পরিবেশ সৃষ্টি করতে পদার্থবিজ্ঞানের অ্যাপ্লিকেশনের জন্য, ঘুরে, প্রযুক্তি অ্যাপ্লিকেশন জন্মগ্রহণ আউট নতুন শতাব্দীর সপক্ষ উইংস দ্রুত উন্নয়ন. অতএব, শারীরিক পেশাদার কর্মীদের অ্যাপ্লিকেশনটি তাদের শক্তি খেলা উচিত, এবং সচেতনভাবে কর্মজীবন একটি বিস্তৃত রাস্তা আচ্ছাদিত মালিক হবে, যা তাদের নিজস্ব মাল্টি শাস্তিমূলক একাডেমিক মানের বিকাশ. ফলিত পদার্থ ছাত্র তাদের নিজস্ব বাঁধাই বৈশিষ্ট্য পলিটেকনিক খেলা অবধান করা উচিত.

পদার্থবিদ্যা পরীক্ষায়, তাদের মৌলিক তত্ত্ব উন্নত বোঝার সংখ্যক মাধ্যমে, পৃথক ক্ষমতা পরিপ্রেক্ষিতে সভ্য. অন্য দিকে, ছাত্র কম্পিউটার জ্ঞান শিখতে অবধান করা উচিত, কাজের জন্য ব্যবহৃত কম্পিউটারে দক্ষ, যা বিভিন্ন ক্ষেত্রে rooting, ফলিত পদার্থ আরো পেশাদার সুবিধা গ্রহণ করতে পারেন এই ভাবে. পদার্থবিদ্যা সালে স্নাতক হওয়ার পর একটি কঠিন তাত্ত্বিক ভিত্তি এবং কাজ, একটি কঠিন তাত্ত্বিক জ্ঞান এবং আবেদন ক্ষমতা ব্যবহারিক ক্ষমতা প্রয়োজন, অনেক কোম্পানি কখনও প্রতিভা প্রয়োজন: প্রকৌশলী - এন্টারপ্রাইজ প্রকল্প প্রকৌশলী; শিক্ষক - ফলিত পদার্থবিদ্যা নিযুক্ত শিক্ষা সংক্রান্ত শিক্ষক; উদ্ভাবক - ফলিত পদার্থবিদ্যা সবচেয়ে উত্পাদিত উদ্ভাবক জায়গা.

একই নামের জার্নাল

"ফলিত পদার্থবিদ্যা" ফলিত পদার্থবিদ্যা আন্তর্জাতিক চীনা ক্ষেত্রে সর্বশেষ উন্নয়নের উপর একটি ফোকাস প্রধানত ফলিত পদার্থবিদ্যা, প্রকৌশল পদার্থবিজ্ঞানের সর্বশেষ সাফল্য এবং গবেষণা এবং উপস্থাপনা, পণ্ডিত এবং মন্তব্য নিয়ে আলোচনা করার জন্য পেশাদার অ্যাপ্লিকেশন অন্যান্য এলাকায় সম্পর্কে বিদেশে প্রকাশিত পদার্থবিদ্যা পত্রিকা, প্রয়োগ করা হয় এবং অনেক অন্যান্য কাগজপত্র. প্রবন্ধ ফলিত পদার্থবিদ্যা শেয়ারিং এবং আলোচনার ক্ষেত্রে বিভিন্ন দিকে ছড়িয়ে প্রদান বিশ্বব্যাপী বিজ্ঞানী, শিক্ষাবিদ, গবেষক দিতে করার জন্য ডিজাইন করা এক হিসাবে মতাদর্শগত একাডেমিক সেট উদ্ভাবনী চিন্তা, একাডেমিক নতুনত্ব, প্রচার বৈজ্ঞানিক, একাডেমিক সমৃদ্ধি, সমর্থন বিনিময় প্ল্যাটফর্ম বিষয় ও উন্নয়ন.

গবেষণা এলাকায়:

ফলিত পদার্থবিদ্যা

1. বায়োমেকানিক্স

2. পরিসংখ্যানগত যন্ত্রসংক্রান্ত

কোয়ান্টাম বলবিজ্ঞান

1.তাড়িতগতিবিজ্ঞানের

2.তাপগতিবিদ্যা

3.ফলিত যন্ত্রসংক্রান্ত

4.ফলিত অপটিকস

5.ধ্বনি

6.বায়োফিজিক্স

7.মেডিকেল পদার্থবিদ্যা

8.ফলিত পদার্থবিজ্ঞান

9.সংক্ষিপ্ত ম্যাটার পদার্থবিদ্যা

10পারমাণবিক পদার্থবিজ্ঞান

কাঠামোগত পদার্থবিদ্যা

1.উপাদান পদার্থবিদ্যা

2.সলিড স্টেট পদার্থবিদ্যা

মেকানিক্যাল অঙ্কন

1.প্রকৌশল পদার্থবিজ্ঞান

Share

পদার্থ বিজ্ঞান প্রধান প্রশিক্ষণ
SOAEB ABDULLAH
12 December, 2021
Share this post
Archive
Sign in to leave a comment


ড্রোন কি ও ড্রোন কিভাবে কাজ করে।
যা যা থাকছে ১.ড্রোন কি ২.ড্রোন কিভাবে কাজ করে ৩.রাডার পজিসন ৪.Gyro পজিসন সিস্টেম ৫.ফ্লাই জোন প্রযুক্তি ৬.FPV প্রযুক্তি ৭.স্মার্টফোনে ড্রোন ৮.কি ধরনের ক্যামেরা ব্যবহার করা হয় ড্রোনে ৯.সামরিক ক্ষেত্রে ড্রোনের গুরুত্ব ১০.সর্বশেষ টেকনোলজিক্যাল ড্রোন ১১.ড্রোন কি বৃষ্টি বা তুষারের মাঝে উড়তে পারে? ১২.ড্রোন কি হ্যাক করা সম্ভব? যুদ্ধ ক্ষেত্রে কখন ড্রোন ব্যবহার করা হয়? ১৩.কখন ড্রোন প্রথম ব্যবহার করা হয় ১৪.ড্রোন চালানো কি বৈধ ১৫.শেষকথা